পাসপোর্ট

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা চেক ২০২২-Saudi visa check by passport number.

বর্তমান সময়ে অনলাইনে পাসপোর্ট নম্বর দিয়ে প্রায় সব দেশের ভিসা চেক করা যায়। আপনিও চাইলে আপনার পাসপোর্ট এর নম্বর দিয়ে যে-কোন দেশের ভিসা চেক করতে পারবেন।

 

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা চেক ২০২২

সঠিকভাবে ভিসা চেক না করে অনেকে দলালদের মাধ্যমে প্রবাসে যাচ্ছেন এবং সেখানে তাদের এক কাজের কথা বলে নিয়ে যায় কিন্তু তাদের দেওয়া হয় ভিন্ন কাজ। আবার কাউকে নকল ভিসার কারনে সরাসরি দেশে ফিরে আসতে হয়। বর্তমানে টেকনোলজির এমনই উন্নয়ন হয়েছে যে আপনি চাইলে ঘরে বসেই এখন ভিসা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

অনেকে না জেনে এখনও দালালের মাধ্যমে ভিসার জন্য আবেদন করে নানা ভাবে প্রতারিত হচ্ছে। অনেকে আবার দালালদের কাছে কাছে বড় অংকের টাকা দিয়ে প্রতারিত হয়েছে। তাই প্রতারণার কাছ থেকে বাঁচতে হলে আপনাকে যাচাই করে তার পর ভিসার জন্য আবেদন করতে হবে।

 

আজকে আমি আপনাদেরকে এই ব্লগ পেস্ট এর মাধ্যমে জানাবো কিভাবে সঠিক উপায়ে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করবেন।

 

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক-Saudi visa check by passport number

 

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা চেক ২০২২-Saudi visa check by passport number.

 

একটা সময় ছিলো যখন মানুষের ভিসা সম্পর্কে জানার কোন মাধ্যম ছিল না। কিন্তু এখন চাইলে আপনি খুব সহজেই ইন্টারনেট ব্যবহার করে অনলাইনের মাধ্যমে কিছু ওয়েবসাইট ভিজিট করে আপনার কাঙ্ক্ষিত ভিসাটির সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। ভিসাটি নকল নাকি আসল। আপনি যদি প্রতারণা হতে বাঁচতে চান তাহলে ভিসা আবেদন করার আগে অবশ্যই অনলাইননের মাধ্যমে যাচাই করে নিবেন। বিশেষ করে দালাল নামক প্রতারকদের হাত থেকে রেহাই পেতে ভিসা অনলাইনে চেক করে নিবেন।

 

নিচে দেখাবো কিভাবে আপনি অনেক সহজেই আপনার পাসপোর্ট নম্বরটি দিয়ে আপনার কাঙ্ক্ষিত দেশের ভিসা অর্থাৎ সৌদি আরবের ভিসা কিভাবে চেক করবেন।এবং আপনি খুব সহজেই যাচাই করবেন আপনার কাঙ্ক্ষিত ভিসাটি আসল নাকি নকল। তাছাড়া আপনি জানতে পারবেন ভিসাটি কোন কোম্পানি দিয়েছে বা ভিসা প্রোভাইডকারী স্পনসর এর কে,কোন কোম্পানি।

 

আপনার কাঙ্ক্ষিত ভিসাটির ধরন কেমন এই ভিসাটি নিয়ে বিদেশে গিয়ে কোন কাজ করতে পারবেন। আপনার কাঙ্ক্ষিত ভিসাটির মেয়াদ কতো দিন থাকবে বিস্তারিত।

 

কিভাবে নতুন ওয়েবসাইটে সৌদি আরবের ভিসা চেক ২০২২।

 

আপনাকে সৌদি আরবের ভিসা চেক করার জন্য একটি ওয়েবসাইট ভিজিট করতে হবে। ওয়েবসাইট লিংকটি নিচে দেওয়া হলো।

https://visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData

 

এই লিংক টি ভিজিট করলে আপনি একটি ওয়েবসাইটে চলে যাবেন।সেখানে নিচের ছবির ন্যায় একটি পেজ ওপেন হবে।

Saudi visa check by passport number.
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা চেক ২০২২-Saudi visa check by passport number.

সেখানে আপনাকে আপনার পাসপোর্ট নাম্বার, আপনি কোন দেশের নাগরিক তা সিলেক্ট করবেন, আপনার ন্যাশনালিটি সিলেক্ট করবেন, তারপর Visa Issuing Authority – Dhaka সিলেক্ট করে দিবেন। এর পর ক্যাপচা পূরন করতে হবে উপরে ছবিতে নিচের দিকে রয়েছে ক্যাপচা ঘর তা নাম্বার দিয়ে পূরন করতে হবে।

 

সবকিছু সঠিক ভাবে পূরন করা হয়ে গেলে আপনাকে সার্চ বাটনে ক্লিক করতে হবে। ক্লিক করলে আপনার সামনে একটি পেজ ওপেন হবে সেখানে আপনার পাসপোর্ট এর সকল ইনফরমেশন গুলো দেখাবে। বিদ্রোঃ সৌদি ভিসা চেক করার জন্য যে পুরাতন ওয়েবসাইট ছিল তা বন্ধ করে দেওয়া হয়েছে। এবং নতুন ওয়েবসাইট ওপেন করা হয়েছে। আপনদের দেওয়া ওয়েবসাইট লিংকটি নতুন ওয়েবসাইট এর।

 

এটা নিয়ে অনেকেই বিভ্রান্তিতে আছেন না জেনে অনেকেই পুরাতন ওয়েবসাইট টি ভিজিট করছেন এবং ওয়েবসাইটটি বন্ধ পাচ্ছেন। তাই যারা এখনো জানেন না তাদেরকে জানানোর জন্য বিষয়টি তুলে ধরলাম। চলুন এখন জেনে নওয়া যাক সৌদি আরবের ভিসার স্টাম্পিং কিভাবে চেক করতে হয়। কিভাবে সৌদি আরবের ভিসার স্টাম্পিং চেক করবেন তা নিচে বিস্তারিত আলোচনা করা হলো। এবং আমরা ধাপ অনুযায়ী জেনে নিব কিভাবে পাসপোর্ট নম্বর দিয়ে সৌদি ভিসা চেক করবেন।

 

* কিভাবে সৌদি ভিসা চেক ওয়েবসাইটে প্রবেশ করবো।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা চেক ২০২২-Saudi visa check by passport number.

প্রথমে আপনাকে এই লিংকটি কপি করে নিয়ে গুগলে যেতে হবে।

 

https://visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData

 

গুগলে সার্চ অপশনে গিয়ে এই লিংকটি পেস্ট করে দিন। এবং সার্চ এ ক্লিক করলে আপনাকে সরাসরি সৌদি আরবের ওয়েবসাইটে নিয়ে যাবে। সেখানে প্রথম বার প্রবেশ করলে আপনার সামনে সব লেখাগুলো আরবিগে আসবে। ভাষা ইংরেজি করার জন্য আপনি সাইটে একটি অপশন পেয়ে যাবেন ছোট করে E লেখা আছে সেখানে ক্লিক করবেন। ক্লিক করার সাথে সাথে ভাষা ইংরেজি হয়ে যাবে এবং আপনি সহজে কাজ করতে পারবেন।

 

* সঠিক ইনফরমেশন দিয়ে ভিসা চেক করার উপায়।

 

আপনি যখন ওয়েবসাইটে প্রবেশ করবেন তখন ভাষা ইংরেজি করার কাজ শেষ হয়ে গেলে একটু স্ক্রল করে নিচে আসবেন। সেখানে আপনার সামনে চারটি অপশন শো হবে।

 

*সেখানে আপনার পাসপোর্ট নাম্বারটি দিতে হবে।

 

* এখন আপনাকে আপনার ভিসা কোন ক্যাটাগরির তা আপনার কাজের ধরন অনুযায়ী সিলেক্ট করে দিতে হবে।

 

*এরপর আপনার জাতীয়তা কোন দেশীয় তা সিলেক্ট করে দিতে হবে আপনি যেহেতু বাংলাদেশের নাগরিক তাহলে Nationality Bangladesh সিলেক্ট করে দিবেন।

 

* এখন আপনাকে Visa Issuing Authority হিসেবে Dhaka সিলেক্ট করতে হবে।

 

* এর পর আপনাকে কোড বা নাম্বার ক্যাপচা পূরন করতে হবে। যা পাশেই দেওয়া থাকবে আপনাকে শুধু দেখে তা সঠিক ভাবে বসিয়ে দিতে হবে।

 

* কিভাবে ভিসার তথ্য যাচাই করবো।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা চেক ২০২২-Saudi visa check by passport number.

 

উপরের ধাপটি সঠিক ভাবে পূরন করা হয়ে গেলে সার্চ অপশনে ক্লিক করলে আপনার সামনে আপনার ভিসার ইনফরমেশন দেখতে পাবেন।আপনার ভিসাটি যদি এপ্রোভ হয়ে যায় তাহলে আপনি ভিসার সকল ইনফরমেশন দেখতে পারবেন।

 

যেমনঃ

 

আপনার ভিসাটি কোন কোম্পানির।

 

আপনার ভিসাটির স্পনসর কে।

 

এক কথায় বলতে গেলে কোন কোম্পানি থেকে ভিসা পেয়েছেন তার বিস্তারিত তথ্য আপনার সামনে আসবে।

 

এখন আপনার সামনে একটি সমস্যা থাকবে তা হলো ভিসার সমস্ত ডিটেইলস পাবেন আপনি আরবি ভাষায়। আর আমাদের দেশের ৯০% মানুষই আরবি ভাষা পুরোপুরি জানে না। এই সমস্যা সমাধানের জন্য আপনাকে সাহায্য নিতে হবে গুগল ট্রান্সলেটর এর।

 

এখন আপনি চলে যাবে গুগল সার্চ অপশনে গিয়ে লিখবেন Google Translation এইটা লিখে সার্চ করলে আপনার সামনে চলে আসবে। তারপর আপনার ভিসার ইনফরমেশন গুলো translation করুন। translation এর দুটি অপশন থাকবে একটিতে আরবি লেখাগুলো দিবেন এবং অপরটির ওপশনটি উপর থেকে ইংরেজি করে নিবেন।

 

তাহলে আপনি খুব সহজেই আরবি লেখাগুলো ইংরেজিতে Translation করে ভালো ভাবে দেখে নিতে পারবেন। বর্তমানে আপনারা যে যে দেশেই যান না কেন সব কিছু যাচাই করে তার পর যাবেন। কারন দিন যত যাচছে সময়ের সাথে দালাল চক্র গুলো দিনে আরও শক্তিশালী হচ্ছে। মানুষের কাছ থেকে টাকা নিয়ে মানুষকে নানা ভাবে হয়রানি করছে তারা।

 

এখন সব কিছু অনলাইনে যাচাই করা যায় তাই আপনি যে দেশে যাবেন সে দেশের ভিসা কি খোলা আছে কিনা সে দেশগুলো আসলেই ভিসা দিচ্ছে কিনা তা অনলাইনে যাচাই করে নিবেন।

 

সৌদি আরবের ভিসা সম্পর্কিত সকল তথ্যেঃ

 

সৌদি আরবের ভিসা কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে চেক করবো?

 

আপনাকে সৌদি আরবের ভিসা চেক করার জন্য একটি ওয়েবসাইট ভিজিট করতে হবে। ওয়েবসাইট লিংকটি নিচে দেওয়া হলো।

https://visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData

 

এই লিংক টি ভিজিট করলে আপনি একটি ওয়েবসাইটে চলে যাবেন।সেখানে নিচের ছবির ন্যায় একটি পেজ ওপেন হবে। এই ওয়েবসাইটে ভিসার সকল তথ্যে এবং বিস্তারিত ইনফরমেশন দেখতে পারবেন।

কিভাবে আরবি লেখা পড়বো?

আপনারা Google Translation ব্যাবহার করে আরবি ভাষা ইংরেজিতে রুপান্তর করে পড়ে নিবেন।

 

পোস্ট টি ভালো লাগলে অবশ্যই কমেন্টে জানাবেন।

 

ধন্যবাদ সবাইকে।

 

2 thoughts on “পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা চেক ২০২২-Saudi visa check by passport number.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *